আইপিএল চীনের স্পন্সারের করনে , ক্ষেপেছেন ভক্তরা

রাজনৈতিক বৈরিতার কারণে কয়েকদিন আগে মুখোমুখি অবস্থান ছিল চীন ও ভারতের। সীমান্ত সংঘাতের প্রভাব পড়েছিল দুই দেশের বাজারেও।

ক্ষিপ্ত ভারতীয়রা চীনা পণ্য বর্জনের ডাক দিয়েছিলেন। অথচ চীনের একটি প্রতিষ্ঠানই আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পৃষ্ঠপোষণ করবে।

মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ভিভো এবারের আইপিএলেও থাকবে টাইটেল স্পন্সরের ভূমিকায়। এই প্রতিষ্ঠানটি চীনের মালিকানাধীন।

চীন-ভারত মুখোমুখি অবস্থানের প্রেক্ষিতে অনেক ভারতীয়ই প্রত্যাশা করেছিলেন, এবার অন্তত চীনা প্রতিষ্ঠানকে আইপিএলের স্পন্সরশিপ দেওয়া হবে না।

তবে আইপিএল গভর্নিং কাউন্সিল চুক্তির রেশ টেনে এবারো ভিভোকেই দায়িত্ব দিচ্ছে। এতে বেজায় ক্ষেপেছেন ভারতের ভক্ত-সমর্থকরা। অনেকে আইপিএল বর্জনের সুরও তুলেছেন।

অবশ্য আইপিএলের কর্মকর্তাদের কণ্ঠে রীতিমত অসহায়ত্বই ফুটে উঠল। কারণ ২০২২ সাল পর্যন্ত আইপিএলের সাথে ভিভোর চুক্তি করা রয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের কাছে আইপিএল কর্তারা বরং আশা প্রকাশ করেছেন, রাজনৈতিক দ্বন্দ্বের এই সংকটপূর্ণ সময়ে কোনো স্পন্সর আইপিএল ছেড়ে যাবে না!

তবে সমর্থকদের কাছে বিসিসিআই বা আইপিএল গভর্নিং কাউন্সিলের এই অবস্থান ভালো ঠেকেনি। অনেকেই তাই আইপিএল বর্জনের ডাক দিয়েছেন। একনজরে দেখে নিন ক্ষিপ্ত সমর্থকদের কিছু টুইট।