ঢাকার বিপক্ষে এক পরিবর্তন নিয়ে মাঠে নামছে খুলনা কপাল পুরছে যার

চলমান বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টে নিজেদের চতুর্থ ম্যাচে বেক্সিমকো ঢাকার বিপক্ষে এক পরিবর্তন নিয়ে মাঠে নামতে পারে জেমকন খুলনা। এক্ষেত্রে একজন বোলার কমিয়ে অলরাউন্ডারকে দেখা যেতে পারে একাদশে।

বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টে কাগজে কলমে বেশ শক্তিশালী দল ছিল জেমকন খুলনা। অংশ নেয়া অন্যান্য দলগুলো যেখানে তারুণ্যনির্ভর সেখানে খুলনার ডেরায় রয়েছে অভিজ্ঞদের ছড়াছড়ি। শুধু অভিজ্ঞই নয়, তারকায় ভরপুরও বলা চলে দলটিকে। কিন্তু এত শক্ত দল নিয়েও কেন বেহাল দশা তাদের?

আসরে এখন পর্যন্ত ৩টি ম্যাচ খেলেছে জেমকন খুলনা। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি জিতেছে কেবল একটি ম্যাচে। যে ম্যাচটিতে জয়ের হাসি হেসেছে তারা সেটাও ছিল প্রায় অসম্ভব এক ম্যাচ। বরিশালের বিপক্ষে সেই ম্যাচে নায়ক ছিলেন কেবল আরিফুল হক।

দলের টপ অর্ডার যেন প্রতিপক্ষের বোলারদের সামনে দাঁড়াতেই পারছে না। ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান কিংবা মাহমুদউল্লাহ রিয়াদ কেউই যেন মেলে ধরতে পারছেন না নিজেকে।

বিশেষ করে সাকিবের প্রতি যে প্রত্যাশা ছিল ভক্তদের সেটা এখনও মিটাতে পারেননি তিনি। দলের সিনিয়রদের এমন হতাশাজনক পারফরম্যান্সে অখুশি দেখা গিয়েছে অধিনায়ককেও।

গত তিন ম্যাচে সিনিয়রদের বেহাল দশা পুঁজি নিয়েই সোমবার (৩০ সেপ্টেম্বর) ঢাকার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে তারা। মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দলটিও এবাররে আসরে বেশ শক্তিশালী।

অনূর্ধ্ব-১৯ দলের বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে গড়া ঢাকা যে খুলনাকে ছেড়ে কথা বলবে না সেটা সহজেই অনুমেয়। নিজেদের সর্বশেষ ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে লজ্জাজনক হারের ক্ষত কাটিয়ে উঠতে জয় ভিন্ন কিছুই ভাবছে না ঢাকা।

এদিকে ঢাকার বিপক্ষে মাঠে নামতে দলে একটি পরিবর্তন আনতে পারে জেমকন খুলনা। তাই বাদ পড়তে পারেন রিশাদ হোসেন। তার বদলে দলে অন্তর্ভূক্ত হতে পারেন অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী।

এক নজরে দেখে নেয়া যাক ঢাকার বিপক্ষে জেমকন খুলনার সম্ভাব্য সেরা একাদশঃ

এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), জহুরুল ইসলাম অমি, আরিফুল হক, শুভাগত হোম চৌধুরী, শাহিদুল ইসলাম, শামিম হোসাইন, আলামিন হোসাইন এবং শফিউল ইসলাম।