আশরাফুলকে শেষ সুযোগ দেয়ার ব্যাপারে যে সিদ্ধান্ত জানালো রাজশাহীর

মিনিস্টার গ্রুপ রাজশাহীর জার্সিতে খেলছেন না কোনো আইকন ক্রিকেটার। দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার হিসেবে রয়েছে মোহাম্মদ আশরাফুলের নাম।

পেসার মোহাম্মদ সাইফউদ্দিন স্কোয়াডে থকলেও মাঠে নামতে পারেননি ইনজুরির কারনে। ফলে আশরাফুলের প্রতি একটু বাড়তি চাওয়া ছল টিম ম্যানেজমেন্টের।

সেই প্রত্যাশা অবশ্য পূরণ করতে বরাবরই ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন ডানহাতি এই ব্যাটসম্যান।টুর্নামেন্টে নিজেদের পাঁচ ম্যাচে আশরাফুলের নামের পাশে যুক্ত হয়েছে কেবল ৫৭ রান।

ইনিংস সর্বোচ্চ ২৫ রান করলেও সেটা দলের জয়ে তা যে খুব বেশি অবদান রেখেছেন সেটা বলা যায় না। তার এমন ল্যাজেগোবরে পারফরম্যান্সে অবহ্য হতাশ হয়েছেন দলটির কোচ থেকে শুরু করে সকলেই।

আশরাফুলের পারফরম্যান্স নিয়ে সংবাদ মাধ্যমের সামনেও মুখ খুলেছেন দলটির টিম ম্যানেজার হান্নান সরকার। তিন বলেন, ”সবার মধ্যে কিছুটা হতাশা কাজ করছে।

আসলে আমরা যেভাবে চিন্তা করেছিলাম বা যেভাবে আশা করেছিলাম সেটা পূরণ করতে পারেনি, অবশ্যই। কিন্তু আশরাফুল আসল একটু চাপেও ছিল।”

টুর্নামেন্টে এখন পর্যন্ত ব্যাট হাতে সফল না হতে পারলেও রাজশাহীর টিম ম্যানেজার আশা প্রকাশ করেছেন আশরাফুল চাপ কাটিয়ে নিজেকে আবারও প্রমাণ করবেন হান্নান সরকার আরও বলেন, ”হয়ত তার স্বাভাবিক ব্যাটিং বা ঐ প্রক্রিয়ার মধ্যে তার কাজটা করতে পারেনি। এটা অবশ্যই কিছুটা হতাশার বিষয় ছিল।

কিন্তু ক্রিকেট আমরা যেহেতু খেলেছি, আমরা জানি, চাপে থাকলে অনেক সময় এমন পরিস্থিতির মোকাবেলা করতে হয়; সেটাই হয়েছে। সে তো এখনো ক্রিকেট খেলছে এবং ভবিষ্যতও রয়েছে।

তার চিন্তা করছে সে, তার জায়গা থেকে চেষ্টা করেই যাবে।”উল্লেখ্য, মিনিস্টার গ্রুপ রাজশাহীর আগামী ম্যাচে দলে না থাকার সম্ভাবনা র‍য়েছে আশরাফুলের।

ইনজুরি কাটিয়ে মোহাম্মদ সাইফউদ্দিন দলে ফিরছেন।ফলে একাদশে একজন অলরাউন্ডার যুক্ত করে একাদশ থেকে ছেটে ফেলা হতে পারে আশরাফুলকে।

অন্যদিকে মাশরাফি বিন মুর্তজা শেষ পর্যন্ত যদি রাজশাহীতে যোগ দেন তাহলে হয়ত কপাল পুড়তে পারে আরও একজনের।