বিজয় দিবসে মাশরাফি-মুশফিকদের আবেগঘন বার্তা

আজ (বুধবার) ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। পরাধীনতার শিকল ভেঙে মুক্তির আনন্দে মেতেছিল বাঙালি জাতি। বাংলাদেশের ইতিহাসের গুরুত্বপূর্ণ দিনটি গভীর শ্রদ্ধায়-ভালোবাসায় স্মরণ করছে পুরো দেশ।

বাংলাদেশের ক্রিকেটাররাও স্মৃতিবিজরিত দিনে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তানদের, যাদের আত্মত্যাগে জন্ম হয়েছে বাংলাদেশ নামের ভূখণ্ডের।সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ফেসবুকে লিখেছেন, “এটা আমার কাছে শুধু একটি পতাকাই না আমার অস্তিত্ব আমার অনুভুতি,আমার ভালোবাসা।

আমি ম’রেও বারবার চাইবো এ পতাকা তলে আসতে।আমি গর্বিত আমি একজন বাংলাদেশি। ৭১ এর সাহসী সকল শহিদদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা এবং ভালোবাসা।

যে মাটির চির মমতা আমার অঙ্গে মাখা। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।” ভিন্ন আরেক পোস্টে মাশরাফি লিখেছেন, “জাতিগতভাবে আমাদের সবচেয়ে আবেগঘন বিজয় আসে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর।

সেই থেকে বিশ্বমঞ্চে আমাদের পথচলা শুরু। এই পথযাত্রায় প্রয়োজন দেশের মানুষের প্রাণবন্ত প্রয়াসে বিভিন্ন ক্ষেত্রে ছোটো বড় অসংখ্য বিজয়।”

এদিকে মুশফিকুর রহীম জাতীয় দলের হয়ে দেশের প্রতিনিধিত্ব করতে পারায় নিজের গর্ববোধের কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, “মাঠে আমরা জয় পাই, উৎসব করি।

কিন্তু এটা সম্ভব হতো না, যদি না এই দিনটা আসতো; ১৬ ডিসেম্বর, ১৯৭১।আমি প্রতিটি বল মোকাবিলা করার সময়, রান নেয়ার সময় গর্ববোধ করি কারণ আমি আমার দেশের প্রতিনিধিত্ব করছি।

গর্ব নিয়ে নিজ দেশের পতাকা ওড়াতে পারি, বলতে পারি আমি গর্বিত বাংলাদেশি। মাতৃভূমির বিজয় দিবসে সবাইকে শুভেচ্ছা। সকল মুক্তিযোদ্ধাকে সশ্রদ্ধ সালাম।”

জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ লিখেছেন, “১৯৭১ সালের আজকের এ দিনেই লাখো মানুষের আত্মত্যাগের বিনিময়ে বিশ্ব মানচিত্রে জায়গা করে নেয় বাংলাদেশ, এ দেশের মানুষ মুক্তি পায় পরাধীনতা থেকে।

যাদের রক্তের বিনিময়ে, ত্যাগের বিনিময়ে আজ লাল-সবুজের জার্সি গায়ে জড়াতে পেরেছি তাদের সশ্রদ্ধচিত্তে স্মরণ করছি।সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।”

মহান বিজয় দিবসে শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সাকিব আল হাসান। ফেসবুকে এ অলরাউন্ডার লিখেছেন, “১৬ই ডিসেম্বর, মহান বিজয় দিবস। আজকের দিনেই বিশ্ব মানচিত্রে আমরা পেয়েছিলাম স্থান।

পৃথিবী জেনেছিল আমাদের নতুন পরিচয়। বিজয় দিবসের এই মুহূর্তে শ্রদ্ধার সাথে স্মরণ করছি পরম আরাধ্য এই বিজয় আনতে শেষ রক্তবিন্দুতে লড়ে যাওয়া প্রত্যেক সূর্যসন্তানকে। সবাইকে জানাচ্ছি মহান বিজয় দিবসের শুভেচ্ছা।