আজকের সিদ্ধান্তে বিসিবি জানালো উইন্ডিজ সিরিজের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাচ্ছে যারা

ঘনিয়ে আসছে ওয়েস্ট ইন্ডিজ সফর। আগামী মাসেই অনুষ্ঠিত হবে দ্বিপাক্ষিক সিরিজ। প্রায় ৯ মাস পর আন্তর্জাতিক সিরিজ ও ঘরের মাঠে সিরিজ মিলছে বাংলাদেশের।

করোনার কারনে এতদিন বন্ধ ছিল সিরিজ। করোনার পর এটাই প্রথম আন্তর্জাতিক সিরিজ হচ্ছে বাংলাদেশের।আর তাতেই যত সমস্যা। স্কোয়াডে থাকবে কারা?

যদিও সদ্য শেষ হলো বঙ্গবন্ধু টিটুয়েন্টি কাপ, তব্র এতেই সব নির্ভর করবে না। সে জন্য ২ টি প্রস্তুতি ম্যাচ রেখেছে বিসিবি।

ওই দুই ম্যাচের পারফরমেন্সের উপর ভিক্তি করেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এই লক্ষ্যে আগামী মাসের প্রথম সপ্তাহে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হবে।তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট ম্যাচ খেলতে আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল।

দীর্ঘদিন পর মাঠে ফেরায় দল নির্বাচনে অনেক সমস্যায় পড়তে হচ্ছে নির্বাচকদের। বিশেষ করে বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার।

‘আমরা এখনও স্কোয়াড নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারিনি। তবে ওয়ানডে ম্যাচের জন্য আমরা জানুয়ারির প্রথম সপ্তাহে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করবো।

এই স্কোয়াড জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই থাকবে। আগামী ১৪ ও ১৬ জানুয়ারি প্রাথমিক স্কোয়াড দুই ভাগে ভাগ হয়ে দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। এরপরই আমরা চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করতে পারবো।’

গুরুত্বপূর্ণ প্রশ্ন হচ্ছে থাকছে কিনা মাশরাফি। তবে মাশরাফির থাকা যে শতভাগ নিশ্চিত না সেটা নিশ্চিতই। সেজন্যই তাকে সরিয়ে দেয়া হয়েছে ক্যাপ্টেন্সি থেকে।

অবশ্য কথা বলা লেগেছিল মাশরাফি কে নিয়েও।প্রধান নির্বাচক মিনহাজুলের কথায় তেমনই ইঙ্গিত, ‘আমরা এখনও স্কোয়াড নিয়ে বসিনি। আগামী ২৮ কিংবা ২৯ তারিখে সভা আছে।

সেখানে বসেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবো”। প্রাথমিক স্কোয়াডে মাশরাফি থাকবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেছেন, ‘সভাতে বসেই আমরা সিদ্ধান্ত নেবো।’