৪৮ বলে ৮৪ ব্যাট হাতে আশরাফুলের চমক পাবেন নতুন সুযোগ

মুজিববর্ষ উপলক্ষে বরগুনায় ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব), বরগুনা জেলা শাখা কর্তৃক আয়োজিত এমপি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে খেলেছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

ব্যাট হাতে মাঠে নেমে ৪৮ বল মোকাবেলায় ৮৪ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আশরাফুল। মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের ক্রিকেট বন্ধ ছিল দীর্ঘ সময়।

ওয়ানডে ফরম্যাটের প্রেসিডেন্টস কাপ দিয়ে ঘরের মাঠে ক্রিকেট ফেরায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তিন দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হওয়া এই টুর্নামেন্টে অবশ্য কোনো দলের হয়েই খেলার সুযোগ হয়নি আশরাফুলের।

সীমিত পরিসরে প্রেসিডেন্টস কাপ আয়োজনের পর দুটি দল বাড়িয়ে বড় পরিসরে আয়োজন করা হয়েছে বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টের।

দল বাড়ায় বেড়েছে ক্রিকেটারের সংখ্যা আর এতেই কপাল খুলেছিল আশরাফুলের।প্লেয়ার্স ড্রাফট থেকে মোহাম্মদ আশরাফুলকে শুরুর দিকেই দলে নিয়ে নেয় মিনিস্টার গ্রুপ রাজশাহী।

টিম ম্যানেজমেন্ট আশরাফুলের কাছে যে বেশ ভালো কিছুরই প্রত্যাশা করছিল সেটা ধারনা করা যাচ্ছিল প্লেয়ার্স ড্রাফটের পর থেকেই। এমনকি গুঞ্জন উঠেছিল আশরাফুলকে করা হতে পারে অধিনায়কও!

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক অবশ্য টিম ম্যানেজমেন্টের সব আশার গুড়েবালি করে দিয়েছেন। গ্রুপ পর্বের প্রথম পাঁচ ম্যাচে সুযোগ দেয়া হয়েছিল আশরাফুলকে।

তবে সব ম্যাচেই ছিল ব্যর্থতার স্পষ্ট ছাপ। দুই ম্যাচে দৃষ্টিকটু রানআউট চোখে লেগেছে সবার। অন্যদিকে তার ইনিংস সর্বোচ্চ ২৫ রানের সাথে সব মিলিয়ে রান ছিল সবে মাত্র ৫৭।

এমন হতাশাজনক পারফরম্যান্সের পর তাকে আর বাকি ম্যাচগুলোতে একাদশে নেয়নি রাজশাহী। দলও বাদ পড়েছে প্লে অফের আগেই।একদিকে যখন বঙ্গবন্ধু টি-২০ কাপের ফাইনাল চলছিল তখন আশরাফুল ব্যাট হাতে নেমেছিলেন মাগুরায়।

এমপি টি-টোয়েন্টি কাপ টুর্নামেন্টে দুর্দান্ত চমক দেখিয়ে ম্যাচসেরা হয়েছেন এই ব্যাটসম্যান। ৪৮ বল মোকাবেলায় ৮৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হলেও তার দল হেরেছে ফাইনালে।

দুর্দান্ত এই ইনিংস খেলে আশরাফুল জানিয়েছেন বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টে ভক্তদের আশা পূরণ করতে ব্যর্থ হয়েছেন। ফলে দুঃখ প্রকাশ করেছেন তিনি।

ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি বলেন, “এবারের বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টে আমি ভালো খেলতে পারিনি। আমার প্রতি আমার ভক্তদের অনেক আশা ছিল, আমি ভালো খেলব।

কিন্তু তাদের আশা আমি পূরণ করতে পারিনি। সেজন্য আমি দুঃখিত। কিন্তু আমি প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি। আশা করি খুব দ্রুত রানে ফিরব ইনশাআল্লাহ।

গতকাল বরগুনা MP T-20 টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে আমি ৪৮ বলে ৮৪ রান করে ম্যাচসেরা নির্বাচিত হই। সবাই আমার জন্য দোয়া করবেন।”