ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশের ১৭ সদস্যের চূড়ান্ত স্কোয়াড। দেখে নিন স্কোয়াড

দীর্ঘ ১০ মাসের অপেক্ষার পর আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। আগে অনেক দ্বিপাক্ষিক সিরিজ মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

কিন্তু দল ঘোষণা নিয়ে এর আগে এত চাপের মুখে পড়তে হয়নি বাংলাদেশ জাতীয় দলে নির্বাচকদের।ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ইনজুরির কারণে সেই স্কোয়াড থেকে বাদ পড়েছেন তরুণ ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। তবে ইতিমধ্যেই এই সিরিজের জন্য ১৭ সদস্যের চূড়ান্ত স্কোয়াড তৈরি করেছে নির্বাচকরা।

১৭ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করে ইতিমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জমা দিয়েছে নির্বাচকরা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী শুক্রবারে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

এদিকে স্কোয়াড ঘোষণার আগেই বাংলাদেশের জনপ্রিয় টিভি চ্যানেল সময় টিভি প্রকাশ করেছে ১৭ সদস্যদের চূড়ান্ত স্কোয়াড। আসুন দেখে নেই সেই তালিকা।

ব্যাটসম্যানদের তালিকায় রয়েছেন অধিনায়ক তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন মোসাদ্দেক হোসেন সৈকত এবং সৌম্য সরকার।

এছাড়াও ইয়াসির আলী রাব্বি এবং নাজমুল হোসেন শান্তর মধ্যে দেখা যাবে যে কোন একজনকে। ব্যাটসম্যানদের মধ্যে এই সিরিজে জায়গা পাননি নাঈম শেখ।

এছাড়াও স্কোয়াডে রাখা হয়েছে দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ এবং শেখ মেহেদী হাসানকে। ইনজুরিতে থাকলেও জায়গা পেয়েছেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হতে পারে যুব বিশ্বকাপ জয়ী দলের ফাস্ট বোলার শরিফুল ইসলামের। বাকি ৩ ফাস্ট বোলার হলেন মোহাম্মদ সাইফুদ্দিন, রুবেল হোসেন এবং মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন মোসাদ্দেক হোসেন সৈকত,

সৌম্য সরকার, ইয়াসির আলী রাব্বি/নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শরিফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে প্রাথমিক স্কোয়াড : তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন,

লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী, সৌম্য সরকার, নাঈম শেখ,তাসকিন আহমেদ, মোঃ আল-আমিন হোসেন,

শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মেহেদি হাসান, রুবেল হোসেন।