বাংলাদেশ সফরে আসছে আয়াল্যান্ড দেখেনিন সময়সূচী

আগামী ফেব্রুয়ারি মাসে আয়ারল্যান্ড উলভস বাংলাদেশে আসবে সিরিজ খেলার জন্য। আগামী মাসের ১৭ তারিখ এসে বাংলাদেশে নামবে তারা।

এ সফর টি আয়ারল্যান্ড উলভসের জন্য গুরুত্বপূর্ণ হবে বলে জানিয়েছে আয়ারল্যান্ডের প্রধান কোচ গ্রাহাম ফোর্ড।এই সফরে বাংলাদেশে এসে এক মাসের জন্য অবস্থান করবে আয়ারল্যান্ড উলভস।

এখানে এসে তারা মোট ৮ টি ম্যাচ খেলবে। যেখানে থাকবে একটি ৫ দিনের টেস্ট ম্যাচ, ওয়ানডে ম্যাচ থাকবে ৫ টি ও বাকি ২ টি টিটুয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

তবে এই সিরিজের জন্য এখনও কোন সূচি প্রকাশ করেনি বিসিবি।আয়ারল্যান্ড উলভস এসে মুলত খেলবে বাংলাদেশ এ দলের বিরুদ্ধে। তবে আয়ারল্যান্ড উলভসের হয়ে তাদের জাতীয় দলের অনেক ক্রিকেটার খেলবে।

আয়ারল্যান্ড উলভস মূলত দীর্ঘ সময় ধরে বাইরে আছে ক্রিকেট খেলা থেকে।এদিকে বাংলাদেশ এ দল দীর্ঘ সময় ধরে খেলার বাইরে আছে।

গত অক্টোবর মাসে জাতীয় দলের সাথে একই সময়ে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে খেলার জন্য তাদেরও শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা হলেও পরবর্তীতে সেই সফরই স্থগিত হয়ে গিয়েছে।

ফলে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে সিরিজ দিয়েই ফিরতে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল।‘এ’ দলের সফর হলেও এই সফরের দিকে আশা নিয়ে তাকিয়ে আছেন আয়ারল্যান্ড কোচ গ্রাহাম।

তিনি বলেন, ‘উলভসের এই সফরটা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ১৫ জনের একটা স্কোয়াড আছে তবে এই সফরের জন্য আমাদের ২৫ জন মতো লাগবে।

তরুণ ও উদীয়মান ক্রিকেটার, যারা আগামী কয়েক বছরের আমাদের হাল ধরতে যাচ্ছে আমরা চাই তারা এগিয়ে যাক এবং ভালো কিছু করুক।

আমরা চাই তারা উপমহাদেশের মাটিতে অভিজ্ঞ হয়ে উঠুক এবং তারা সবাই এটার জন্য মুখিয়ে আছে।’আয়ারল্যান্ড জাতীয় দলের জিম্বাবুয়ে সফরের জন্য উলভসের এই বাংলাদেশ সফর অনেক উপকারী হবে বলেও মনে করেন গ্রাহাম।

তার ভাষায়, ‘তরুণদের শেখার একটা ভালো ক্ষেত্র হবে এটা। জিম্বাবুয়ে সফরের জন্যও তাদের নিজেদেরকে প্রস্তুত করার একটা সুযোগ এই সফর।’’