৬ ৬ ৬ ৬ ৬ ৬ আজকের টি টেন লীগে আফিফদের ম্যাচে নতুন বিশ্বরেকর্ড

টিটেনে ওয়েস্ট ইন্ডিয়ানদের ঝড়ে রানের বন্যা বসিয়ে দিলো নর্দার্ন ওয়ারিয়রস। লেন্ডন সিমন্স ও অধিনায়ক নিকোলাস পুরানের ব্যাটে ভর করে ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে রান তুলেছে ১৬২ রান।

অধিনায়ক পুরান করেছে মাত্র ২৬ বলে ৮৯ রান।লেন্ডল সিমন্সের ব্যাটে এসেছে ৪১ রান মাত্র ২২ বলে। তাতে ১৬২ রানের পাহাড় গড়ে ১৬৩ রানে টার্গেট দিয়েছে বেঙ্গল টাইগার্স কে।

প্রথমে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বেঙ্গল টাইগারস। প্রথম ইনিংসে এই একটাই জয় তাদের। যদিও প্রথম উইকেট টা খুব দ্রুতই পেয়ে যায় বেঙ্গল টাইগার্স।

ওয়াসেম মুহাম্মদ মাত্র ১২ রান করে কারিম জানাতের বলে আফিফ হোসেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেয়।এরপর বাকি ইনিংসের পুরোটা জুড়েই যেন ব্যাটিং জয়জয়কার নর্দার্নের ব্যাটসম্যানদের।

বিশেষ করে অধিনায়ক নিকোলাস পুরান ও লেন্ডল সিমন্সের।চার ছয়ের বন্যা বসিয়ে দেয় দুই ক্যারিবিয়ান তারকা। প্রথম থেকেই যেন ধুন্ধুমার ব্যাটিং চালাতে থাকে ২ জন।

একমাত্র কারিম জানাত ছাড়া সবাই কে বেধড়ক পিটিয়েছে ২ জন। ম্যাচের ৬ নাম্বার ওভারে মুজিব উর রহমানের বলে ৪ ছয় ও ১ চারে ২৯ রান তোলে ২ জন।

৮৯ রানের ইনিংসে নিকোলাস পুরান মোট ১২ টি ছয় মারে যা এবারের টিটেনে সর্বোচ্চ ছয় কোন ব্যাটসম্যানের কাছ থেকে। এছাড়াও ৩ টি চারও আসে তার ব্যাটে।

৪১ রান করা সিমন্স ছয় মারেন ৩ টি।শেষ পর্যন্ত তাতে তারা সংগ্রহ করে ৪ উইকেটে ১৬২ রান।এটি টি১০ লীগের জন্য দ্বিতীয় সর্বোচ্চ বিশ্বরেকর্ড।

জবাবে ব্যাট করতে নেমে আফিফ হোসেনের বাংলা টাইগার্স সংগ্রহ করে ৩ উইকেটে ১০ ওভারে ১৩২ রান। আফিফ ১০ , আন্দ্রে ফ্লেচারের ব্যাটে ৫৩ ও সুরি করেন ৪২ রান।

নর্দার্ন ওয়ারিয়স ১৬২-৪ (১০)

লেন্ডল সিমন্স ৪১ (২২) ওয়াসেম মাহমুদ ১২ (৫) নিকোলাস পুরান ৮৯ (২৬) রোভমান পাওয়েল ১৩ (৪) ফাবিয়ান অ্যালেন ৪ (৩)