বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার তিনটি ওয়ানডে এবং টেস্ট ও টি-টোয়েন্টি টুর্নামেন্টের নতুন সময়সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড

বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এই সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

তবে বাংলাদেশ ক্রিকেট দলকে সুবিধা দিতে এই সিরিজে সময় এসেছি ১ সপ্তাহ পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।এক বিবৃতি দিয়ে দেশটির ক্রিকেট বোর্ড জানিয়েছে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ১৩ মার্চের জায়গায় শুরু হবে ২০ মার্চ।

অনুমিতভাবেই তাই টি-২০ সিরিজও পিছিয়ে যাবে এক সপ্তাহ। ২৮ মার্চ থেকে শুরু হবে সিরিজটি। শেষ হবে আগামী ১ এপ্রিল।

বাংলাদেশ সিরিজ পেছালেও অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্লাক ক্যাপস নারীদের টি-২০ সিরিজের সূচিতে আসছে না কোন পরিবর্তন।

বিবৃতিতে জানানো হয়েছে, করোনা চ্যালেঞ্জের কথা বিবেচনা করে এবং সফরকারী দলকে পর্যাপ্ত প্রস্তুতি নেওয়ার সুযোগ করে দিতে সিরিজটি এক সপ্তাহ পিছিয়ে নেওয়া হচ্ছে।

পূর্বের ভেন্যুতেই প্রথম ম্যাচ মাঠে গড়াবে। তবে পরিবর্তিত সূচিতে।এরই মধ্যে ওই সিরিজের জন্য টিকিট বিক্রি শুরু করেছে কিউই বোর্ড।

তবে সিরিজ পিছিয়ে যাওয়ায় কেউ যদি মনে করে অর্থ ফেরত নেবে, তাহলে পূর্ণ অর্থ ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়েছে। নতুন সূচি অনুযায়ী সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে ২০ মার্চ।

এরপর দ্বিতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৩ মার্চ। তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ২৬ মার্চ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

যার প্রথমটি শুরু হবে ২৮ মার্চ। দ্বিতীয় টি অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।