এখন পর্যন্ত আইপিএলে দল পেয়েছেন যেসব বাংলাদেশি

সাকিব আল হাসানের পর ২য় বাংলাদেশি হিসেবে আইপিএল ২০২১ এর নিলামে দল পেলেন মুস্তাফিজুর রহমান। এ দুজন ছাড়াও বাংলাদেশ থেকে নিলামে আছে সাইফুদ্দিন, মাহমুদউল্লাহ এবং মুশফিকের নাম।

চেন্নাইয়ের চলছে ১৪ তম আইপিএল এর নিলাম। যাতে বাংলাদেশ থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান।১ কোটি রুপিতে রাজস্থান রয়েলসের হয়ে খেলবেন মুস্তাফিজুর রহমান।

নিলামে মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল ধরা হয়েছিল ১ কোটি রুপি। আর এই দামেই তাকে কিনে নিয়েছে তারা। মুস্তাফিজের নাম বিডারের হাতুড়ির নিচে আসার পর রাজস্থান ছাড়া আগ্রহ দেখায়নি আর কোনও দল।

ফলে একবার ডেকেই তাকে পেয়ে গেছে রাজস্থান ভিত্তিক ফ্র‍্যাঞ্চাইজি দলটি।মুস্তাফিজুর রহমান এর আগে আরো দুইবার একাধিক দলের হয়ে আইপিএল খেলার স্বাদ পেয়েছেন।

২০১৬-১৭ সালে দুই বছর খেলেছেন রাজস্থান রয়েলসের হয়ে। ২০১৮ সালে শেষবার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেললেও পরের বছর গুলোতো ইঞ্জুরি আর বিসিবির অনুমতি না পাওয়াই আইপিএল খেলা হয়নি তার। তবে মুস্তাফিজকে পুরো সিজন জুড়ে পাচ্ছেনা রাজস্থান।

কারণ আইপিএল চলাকালীন সময়েই বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। আইপিএলে এখন পর্যন্ত ২৪ ম্যাচ খেলে ২৮ গড়ে ২৪ টি উইকেট শিকার করেছেন এই বামহাতি ফাস্ট ফাস্ট বোলার।

অন্যান্য বড় প্লেয়ারদের মধ্যে ১৫.৫০ কোটিতে ক্রিস মরিচকে নিয়েছে একই দল। ম্যাক্সওয়েলকে নেয়ার জন্য ১৩.৫০ লাখ খরচ করেছে কোহলির আরসিবি। এছাড়াও সাকিবের দাম পেয়েছেন ৩ কোটি ২০ লাখ। খেলবেন পুরোনো দল কলকাতার হয়ে।