আগে নিজের দেশ পরে আইপিএল

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের কাছে যেখানে দেশের চেয়ে আইপিএলই বড়। সেখানে কাগিসো রাবাদা হাটলেন সম্পূর্ন ভিন্ন পথে। তিনি প্রমান করে দিলেন নিজের দেশের চেয়ে বড় আর কিছুই হতে পারেনা।

কাগিসো রাবাদা বলেন, “আমার কাছে দেশ আগে। আমি হয়তো আইপিএলের প্রথম থেকে কিছু ম্যাচ মিস করবো। কারণ ওই সময় আমাদের পাকিস্তানের বিপক্ষে সিরিজ রয়েছে। যেটা আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ।

দিল্লি আমার ঘরের মতো কিন্তু জাতীয় ডিউটি সবার আগে”ন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এ গত আসরে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন দক্ষিণ আফ্রিকা ফাস্ট বোলার কাগিসো রাবাদা।

এবারের আসরে ও দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার কথা রয়েছে তার। এদিকে পাকিস্তানের সাথে স্বেদিশ থাকার কারণে আইপিএলের প্রথম দিকের কয়েকটি ম্যাচ খেলতে পারবেন না কাগিসো রাবাদা।

যদিও আইপিএলের কারণে ক্রিকেট বোর্ডের কাজ থেকে ছুটি চেয়েছে অনেক ক্রিকেটাররা। যার মধ্যে নিউজিল্যান্ডের কয়েকজন ক্রিকেটার রয়েছেন যারা বাংলাদেশ সিরিজ না খেলে খেলবেন আইপিএলে।

এছাড়াও আইপিএলে কারনে শ্রীলঙ্কা সিরিজে যাচ্ছেন না সাকিব আল হাসান।তবে এদের থেকে উল্টো পথে হেঁটেছেন কাগিসো রাবাদা। আইপিএলের খেলার থেকে নিজেদের দেশের জার্সিতে খেলাকে প্রাধান্য দিয়েছেন তিনি।

একটি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন দেশ আগে পরে আইপিএল।উল্লেখ্য, আজ সকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি ছেয়েছেন সাকিব আল হাসান।

বিসিবিও সেই আবেদন মঞ্জুর করে নিয়েছে। অর্থাৎ আইপিএল খেলার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জাতীয় দলের হয়ে টেস্ট খেলা হবে না সাকিবের।