এইমাত্র পাওয়াঃ দলের এমন করুন সময়ে কঠিন সিদ্ধান্ত নিলেন টাইগারদের হেড কোচ ডমিঙ্গো

খেলা শুরুর আগেই দল ব্যর্থ হলে প্রস্তুতি ভালো না হওয়ার অজুহাত দেবেন না বলে নিশ্চিত করে রেখেছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

এবার ১০ ওভারের ম্যাচেও লজ্জার হার দিয়ে নিউজিল্যান্ড সফর শেষ হওয়ার পর তা কেউ দিচ্ছেনও না।বরং দারুণ প্রস্তুতি নিয়েও কেন ভালো করা গেল না, সেটিই অমীমাংসিত এক রহস্য হয়ে উঠেছে বাংলাদেশ শিবিরের কাছে।

স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করে বাংলাদেশ। তামিম ইকবালের নেতৃত্বে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়।

এরপর টি-টোয়েন্টিতেও ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশের লজ্জা পায় টাইগাররা। হতাশার নিউজিল্যান্ড সফর শেষে বাংলাদেশ দল দেশে ফিরছে ৪ এপ্রিল।

তবে টাইগারদের হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক দলের সঙ্গে ফিরছেন না। তাঁরা কয়েকটি দিন ছুটি কাটিয়ে দল শ্রীলঙ্কায় টেস্ট সফরে যাওয়ার কয়েক দিন আগে ঢাকায় ফিরবেন।

দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় যাবে ১২ এপ্রিল। নিউজিল্যান্ড সফরের মতো এই সিরিজেও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে সেই সময়টায় আইপিএল খেলবেন তিনি। লঙ্কা সফরে থাকছেন না ‘কাটার মাস্টার’ খ্যাত মুস্তাফিজুর রহমানও। তিনিও আইপিএলে থাকবেন, খেলবেন রাজস্থান রয়্যালসের হয়ে।