সাকিব বন্দনায় মেতেছেন হার্শা ভোগলে

আইপিএলের পঞ্চম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সহজ ম্যাচ হাতছাড়া করেছে কলকাতা নাইট রাইডার্স। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে কলকাতা অবশ্য বোলিংয়ে দুর্দান্ত ছিল।

যথা সময়ে সাকিব আল হাসানের ব্রেকথ্রু মুম্বাইর রানের লাগাম টেনে ধরার পর শেষের দিকে আন্দ্রে রাসেলের অগ্নিঝরা বোলিংয়ে ১৫২ রানেই গুটিয়ে গিয়েছিল মুম্বাই।

১৫৩ রানের লক্ষ্যে খেলেতে নামা কলকাতা অবশ্য শুরু থেকেই ছিল কিছুতা রক্ষনাত্মক ভঙ্গিমায়। ওপেনারদের ধীর গতির ব্যাটিংয়ের পর মিডল অর্ডারেও ব্যর্থ ছিলেন মরগান-সাকিবরা।

মাঝখানে ম্যাচ নিজেদের দিকে নিয়ে আসলেও শেষের দিকে দীনেশ কার্তিক ও আন্দ্রে রাসেল মিলে খেলেন ধীর গতির ইনিংস। শেষে রানের প্রয়োজন থাকলেও তা করতে পারেননি তারা।

ফলে শেষ পর্যন্ত নাইটদের হার মেনে নিতে হয় ১০ রানে।এই ম্যাচে বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব। নিজের স্পেলের প্রথম থেকেই কম খরুচে দেখা গিয়েছিল এই অলরাউন্ডারকে।

চার ওভার বল করে সাকিব খরচ করেছেন মাত্র ২৩ রান। বোলিং ইকোনোমিটাও ছিল দুর্দান্ত। প্রতি ওভারে তার খরচ হয়েছে মাত্র ৫.৭৫ রান করে।

সাকিবের এমন নজরকাড়া পারফরম্যান্সের পর তার প্রশংসা করে একটি টুইট করেছেন হার্শা ভোগলে। সাকিবের পারফ্রম্যান্সকে দুর্দান্ত আখ্যা দিয়ে তিনি ওই টুইট বার্তায় লেখেন, ‘’দুর্দান্ত পারফরম্যান্স সাকিব আল হাসান।

নিজেকে যদি জিজ্ঞেস করেন কিছু করেছেন কিনা তাহলে দেখুন ৪-০২৩-১।‘’অর্থাৎ সাকিবের বোলিং পারফরম্যান্স নিয়ে যারপরনাই খুশি হার্শা ভোগলে।

টুর্নামেন্ট শুরুর আগেও সাকিবের পক্ষ নিয়ে কথা বলেছিলেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার। সাকিবের পাফরম্যান্সে তাই আবারও নতুন করে কথা বললেন তিনি।

প্রসঙ্গত, সাকিব আল হাসান এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খুব বেশি সুবিধা করতে পারেননি।

মুম্বাইর বিপক্ষে এই ম্যাচেও ব্যাট হাতে তিনি করেছেন মাত্র ৩ রান। একদিকে পারফর্ম করতে না পারলেও বোলিং করে দলের জন্য গুরুত্বপূর্ন অবদান ঠিকই রেখেছেন তিনি।