একাদশে দুই পরিবর্তন মুস্তাফিজ দিল্লির বিপক্ষে ম্যাচে মুস্তাফিজের থাকা নিয়ে এল নতুন সিদ্ধান্ত

প্রথম ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে ৪ রানের হারের ক্ষত এখনও দগদগে রাজস্থান রয়্যালসের কাছে। অধিনায়ক সাঞ্জু স্যামসন তো ম্যাচটা বের করেই ফেলেছিলেন,

তবে থামতে হয়েছিল জয় থেকে মাত্র ৪ রান দূরে থেকে। সেই ক্ষত নিয়েই নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে তারা।

এবার প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস।প্রথম ম্যাচে রাজস্থানের হয়ে ফিল্ডিং করার সময় ইনজুরিতে পড়েছেন দলটির অন্যতম ভরসার নাম বেন স্টোকস।

ব্যাটিং কিংবা বোলিং দুই বিভাগেই তার সামর্থ্যের কথা সবার জানা। এই অলরাউন্ডারের ছিটকে যাওয়া যেন খানিকটা বিপাকেই ফেলেছে তাদের।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ রাজস্থান রয়্যালসের সেরা একাদশ সাজাতে গিয়ে দলে গুরুত্বপূর্ণ চারজন বিদেশি রেখেছে।

যেখানে রাখা হয়েছে মুস্তাফিজুর রহমানের নামও। মুস্তাফিজ ছাড়া দলের বাকি তিনজন বিদেশির মধ্যে রয়েছেন জস বাটলার, ডেভিড মিলার ও ক্রিস মরিস।

অবশ্য এখানে যদি ডেভিড মিলারকে একাদশের বাইরে রাখা হয় তাহলে সেখানে অন্তর্ভূক্তি হতে পারে লিয়াম লিভিংস্টোনসের নাম।

তবে বোলার হিসেবে মুস্তাফিজ থাকছে সেটা নিশ্চিত।প্রথম ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে মুস্তফিজ কোনো উইকেটের দেখা পাননি।

যদিও বেশ কয়েকবার সুযোগ তৈরি হয়েছিল, কিন্তু ফিল্ডিং মিসের কারনে মুস্তাফিজের উইকেটের ঝুলি ছিল শূন্য। এই ম্যাচে ভালো কিছু করে তাই পরবর্তী ম্যাচগুলোতে নিজের জায়গা পাকা করতে চাইবেন কাটার মাস্টার।

অন্যদিকে রিশাব পান্তের দিল্লি ক্যাপিটাল্লসে এই ম্যাচেও ফিরতে পারছেন না করোনা পজিটিভ হওয়া অক্ষর প্যাটেল। এনরিখ নর্টজে কিংবা কাগিসো রাবাদাও ফিরতে পারছেন না এই ম্যাচে।

ফলে গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন ক্রিকেটারদের ছাড়াই মাঠে নামতে হচ্ছে দিল্লিকে।এক নজরে দেখে নেয়া যাক ক্রিকবাজের করা দুই দলের সম্ভাব্য সেরা একাদশ

রাজস্থান রয়্যালসঃ জস বাটলার, মানন ভোহরা, সাঞ্জু স্যামসন, ডেভিড মিলার, রিয়ান পরাগ, মুস্তাফিজুর রহমান, রাহুল তেওয়াতিয়া, শিভাম দুবে, শ্রেয়াস গোপাল, ক্রিস মরিস, চেতন শাকারিয়া।

দিল্লি ক্যাপিটালসঃ শিখর ধাওয়ান, পৃথ্বী শ, আজিঙ্কা রাহানে, রিশাব পান্ত, মার্কাস স্টয়নিস, শিমরন হেটমেয়ার, ক্রিস ওকস, রবিচন্দ্রন অশ্বিন, টম কারান, অমিত মিশ্র, আভেস খান।