শ্রীলঙ্কায় ব্যাট হাতে রানের পাহাড় গড়লেন টাইগার ব্যাটসম্যানরা দেখেনিন দিনশেষে স্কোর

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের মূল পর্বে মাঠে নামার আগে গা গরমের ম্যাচে মাঠে নেমেছে টাইগাররা।

লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে দুইদিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন শেষে একটি মাত্র উইকেটের দেখা পেয়েছে মুমিনুল হকের সবুজ দল।

শনিবার (১৭ এপ্রিল) শুরু হওয়া এই ম্যাচে দিনের শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে প্রথমে ব্যাটিং করতে নামা তামিম ইকবালের লাল দল।

প্রথম সেশনে কোনো প্রকার উইকেট না দিয়েই তারা সংগ্রহ করে ১০০ এরও বেশি রান। যেখানে তামিম ইকবাল অপরাজিত ছিলেন ৬৩ রানে।

প্রথম সেশনের পর স্বেচ্ছায় মাঠ ছাড়েন তামিম ইকবাল। এরপর আরেক ওপেনার সাইফ হাসানের সাথে যুক্ত হন নাজমুল হোসেন শান্ত।

দ্বিতীয় সেশনে এসে ৫২ রান করে স্বেচ্ছায় অবসরে যান সাইফ হাসানও। দ্বিতীয় সেশনের বাকি সময়টা পার করেন মুশফিক এবং শান্ত। এই দ্দুই ব্যাটসম্যান চা বিরতি পর্যন্ত মাঠে থেকে রান বাড়াতে থাকেন স্কোরবোর্ডে।

এরপর মুশফিকুর রহিমের ব্যাট থেকে ৬৬ রান আসার পর স্বেচ্ছায় অবসরে যান তিনি। নুরুল হাসান সোহান এবং মেহেদি হাসান মিরাজ মিলে দিনের বাকি সময় পার করার আগে ৪৮ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়েন সোহানও। ক্রিজে মেহেদি হাসান মিরাজ অপরাজিত আছেন ২৪ রান নিয়ে।

দিনের শেষ সময়ে অবশ্য তাইজুল ইসলাম এবাদত হোসেনের শিকার হয়ে সাজঘরে ফিরলে প্রথম দিন শেষে লাল দলের সংগ্রহ দাঁড়ায় ৩১৪ রান।

এক নজরে দেখে নেয়া যাক দুই দলের একাদশ

লাল দলঃ তামিম ইকবাল (অধিনায়ক), সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও সাপোর্ট স্টাফ।

সবুজ দলঃ সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি রাব্বি, শুভাগত হোম,নাইম ইসলাম, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, শহিদুল ইসলাম এবং মুকিদুল ইসলাম মুগ্ধ।