ছোট ক্যারিয়ারে মুস্তাফিজের এতো কঠিন সিদ্ধান্তকে,দুঃখজনক বললেন ডোনাল্ড

২০১৫ সালে বাংলাদেশ টেস্ট দলে যোগদানের পর থেকে মুস্তাফিজুর রহমান মাত্র ১৪টি ম্যাচ খেলেছেন। টেস্টে খেলতে না চাওয়ায় তিনি প্রত্যাহার করেছিলেন টেস্ট দর থেকে নিজের নাম।

টেস্টে তাকে বিবেচনা না করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)ও জানিয়েছেন তিনি।এ কারণে বিসিবির টেস্ট কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি মুস্তাফিজকে।

তবে মুস্তাফিজের মতো ফাস্ট বোলার টেস্ট খেলতে চান না এটা মেনে নিতে পারছেন না বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড।

তিনি বলেন, টেস্টে মুস্তাফিজকে না পাওয়ায় তিনি দুঃখিত।সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, মুস্তাফিজ টেস্টে খেলছে না। বিষয়টি দুঃখজনক।

আমি মনে করি দক্ষিণ আফ্রিকা কন্ডিশনে তার দেওয়ার মত অনেক কিছু ছিল। আমাদের দলে তাসকিন, শরিফুল ও এবাদত আছে। তবে মুস্তাফিজের টেস্টে না খেলা হতাশার।

তার মত একজন পেসারের টেস্ট না খেলা দুঃখজনক। তিনি বলেন, বর্তমান সময়ের ক্রিকেটাররা তাদের ব্যক্তিগত পছন্দকে বেশি প্রাধান্য দেয়।

তারা একটি ফরম্যাটে নাই খেলতে পারে। কারণ তাদের সামনে টি-টোয়েন্টি ফরম্যাট আছে। যেখানে খেলার পাশাপাশি অনেক অর্থ পাওয়া যায়।

তিনি আরও বলেন, আমি মুস্তাফিজের অনেক বড় একজন ভক্ত। একই কথা আমি ২০১৬ সালেও বলেছিলাম। আমি বলেছিলাম টেস্টে তার সাফল্যের পেছনে ভয়ংকর অস্ত্র আছে। তাকে সহজেই পড়া যায় না। আমি তার সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।