প্রথম ম্যাচ চলাকালেই বড় দুঃসংবাদ বাংলাদেশ দলে

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ চলাকালেই বড় দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ দল।

প্রথম ম্যাচ তো বটেই দ্বিতীয় ম্যাচেও টাইগারদের হয়ে খেলতে পারবেন না ওপেনার মাহমুদুল হাসান জয়।দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে মাহমুদুল হাসান জয় খেলেছেন ৭৮ রানের ঝলমলে ইনিংস।

দলকে ভালো শুরু এনে দেয়া মাহমুদুল হাসানের পথেই হেটেছেন পরবর্তী ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করলেও দ্বিতীয় ইনিংস ও সিরিজের পরবর্তী ম্যাচ থেকে ছিটকে গেছেন এই ব্যাটসম্যান।

দ্বিতীয় ইইংসে নিউজিল্যান্ড ব্যাটিং করার সময় ফিল্ডিং করতে গিয়ে জয় আঙুলে চোট পান জয়। ডানহাতের তৃতীয় ও চতুর্থ আঙুলের মাঝখানে বলের আঘাত লেগেছে তার।

ইতোমধ্যে তার হাতে তিনটি সেলাইও করা হয়েছে। তরুণ এই ব্যাটসম্যানের সার্ভিস তাই নিশ্চিতভাবেই মিস করতে যাচ্ছে টাইগাররা।

এদিকে জয়ের এমন আঘাত পাওয়ার পর তার সার্বিক অবস্থা জানিয়েছেন টাইগারদের সাথে থাকা ফিজিও বায়েজিদ ইসলাম।

আগামী ৭ থেকে ১০ দিন জয়কে পর্যবেক্ষণে রাখা হবে এমনটা জানিয়ে বায়েজিদ বলেন, ‘’জয় আজ ফিল্ডিং করার সময় ডান হাতে চোট পেয়েছে, তৃতীয় ও চতুর্থ আঙুলের মাঝখানে।

এখানে যে চিকিৎসক ছিলেন তিনি ইতোমধ্যে সেলাই করে দিয়েছেন। ৩টা সেলাই পড়েছে। ওকে এখন ৭ থেকে ১০ দিন পর্যবেক্ষণে থাকতে হবে।

যা যা চিকিৎসা দরকার দেওয়া হয়েছে। এখন পুনর্বাসন করা হবে।‘’নিউজিল্যান্ড বনাম বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে চতুর্থ দিন শেষে বেশ খানিকটা এগিয়ে রয়েছে বাংলাদেশ দল।

দ্বিতীয় ইনিংসে কিউইরা চতুর্থ দিন শেষে মাত্র ১৭ রানের লিড নিলেও তাদের হাতে রয়েছে পাঁচটি উইকেট।

শেষ দিনে তাদের অল্প রানে বেধে ফেলতে পারলে ম্যাচের ফলাফল হয়তো নিজেদের দিকে আনতে পারে টাইগাররা। তবে ওপেনার মাহমুদুল হাসান জয় মাঠে নামতে না পারায় তার শূন্যতা ভোগ করতে হবে দলকে।