২য় টেস্টে অভিষেক হচ্ছে নাইম শেখের কপাল পুড়ছে যাদের

তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয় নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ঝলক দেখিয়েছেন ব্যাট হাতে।

এই ওপেনারের ৭৮ রানের পর রানের দেখা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যানরাও। ফলে ম্যাচের চারদিন শেষে জয়ের অপেক্ষা করছে টাইগাররা।

নিউজিল্যান্ডের মাটিতে টাইগারদের এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর চতুর্থ দিনে এসে দুঃসংবাদ শুনতে হয়েছে দলকে। ফিল্ডিং করার সময় ডান হাতের আঙুলের চটে পড়েছেন মাহমুদুল হাসান জয়।

প্রথম ইনিংসে ব্যাটিং করলেও দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে দেখা যাবে না তাকে।এদিকে প্রথম ম্যাচ থেকে ছিটকে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচেও জয়ের খেলার সম্ভাবনা নেই।

দলের ফিজিও বায়েজিদ ইসলাম জানিয়েছেন আগামী ৭ থেকে ১০ দিন জয়কে পর্যবেক্ষণে রাখা হবে জয়কে। তিনি বলেন, ‘’জয় আজ ফিল্ডিং করার সময় ডান হাতে চোট পেয়েছে, তৃতীয় ও চতুর্থ আঙুলের মাঝখানে।

এখানে যে চিকিৎসক ছিলেন তিনি ইতোমধ্যে সেলাই করে দিয়েছেন। ৩টা সেলাই পড়েছে। ওকে এখন ৭ থেকে ১০ দিন পর্যবেক্ষণে থাকতে হবে।

যা যা চিকিৎসা দরকার দেওয়া হয়েছে। এখন পুনর্বাসন করা হবে।‘’একাদশ থেকে জয়ের ছিটকে যাওয়ায় অভিষেক হতে যাচ্ছে আরেক ওপেনার নাঈম শেখের।

সংক্ষিপ্ত ফরম্যাটে টাইগার একাদশে নিয়মিত মুখ নাইম শেখ এর আগে জাতীয় দলের হয়ে টেস্ট খেলেননি। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামতে এটাই হবে তার অভিষেক ম্যাচ।

নাইম শেখের একাদশে অন্তর্ভুক্তির কথা জানিয়েছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। মঙ্গলবার (৪ জানুয়ারি) গণমাধ্যমের মুখোমুখি হয়ে হাবিবুল বাশার বলেন, ‘’নাঈম শেখ তৃতীয় ওপেনার হিসেবে গিয়েছে নিউজিল্যান্ডে।

আমি যতদূর জানি দ্বিতীয় টেস্টে সে (জয়) খেলতে পারবে না। সময় তো খুব বেশি নেই, আমাদের জানা নিউজিল্যান্ডে স্থলাভিষিক্ত হিসেবে কাউকে পাঠিয়ে কোনো লাভ নেই,

কোয়ারেন্টাইন করতে হবে। নাঈম কিন্তু দলের সঙ্গে তৃতীয় ওপেনার হিসেবে গেছে, সম্ভবত জয় না খেললে সে (নাঈম শেখ) খেলবে।”