এক পরিবর্তন দেখেনিন দ্বিতীয় টেস্টে যে একাদশ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে রাজকীয় জয় পেয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বড় জয়ের পরও দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে টাইগার একাদশে আসতে যাচ্ছে একটি পরিবর্তন।

একটি পরিবর্তন নিয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচে কেমন হতে পাড়ে টাইগারদের একাদশ তা এবার দেখে নেয়া যাক।

প্রথম ম্যাচে ওপেনিং পজিশনে ব্যাট হাতে দেখা গিয়েছিল সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়কে। প্রথম ইনিংসে ব্যাট হাতে মাহমুদুল হাসান ৭৮ রানের ইনিংস খেললেও ফিল্ডিং করার সময় চোট বাধিয়েছেন এই ব্যাটসম্যান।

আঙুলে তিনটি সেলাই লাগার কারনে অন্তত ৭ থেকে ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে জয়কে। ফলে স্বাভাবিকভাবেই দ্বিতীয় ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন এই ব্যাটসম্যান।

নির্বাচক হাবিবুল বাশারও জানিয়েছেন দ্বিতীয় ম্যাচে মাহমুদুল হাসান জয় দ্বিতীয় ম্যাচের একাদশে থাকছেন না।

জয়ের পরিবর্তে একাদশে অন্তর্ভুক্তি হতে পারে নাইম শেখের। সাদমান ইসলামের সাথে ইনিংস উদ্বোধন করতে পারেন সংক্ষিপ্ত ফরম্যাটে নিয়মিত খেলে যাওয়া নাইম শেখ।

তিন নম্বরে বরাবরের মতই থাকছেন নাজমুল হোসেন শান্ত। চার নম্বরে ব্যাট হাতে অধিনায়ক মুমিনুল হককে দেখা গেলে পাঁচ নম্বরে থাকছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম। ব্যাটিং বিভাগে বাকি দুইজন থাকছেন ইয়াসির আলি রাব্বি ও লিটন দাস।

নিউজিল্যান্ডের কন্ডিশনে বাড়তি স্পিনার না নিয়েই সফলতা পেয়েছে টাইগাররা। ফলে দ্বিতীয় ম্যাচের একাদশেও থাকতে পারেন তাসকিন আহমেদ,

এবাদত হোসেন এবং তরুণ পেসার শরিফুল ইসলাম। এছাড়া অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের হাতেই থাকছে স্পিনের মূল দায়িত্ব।

কিউইদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে টাইগাররা মাঠে নামবে আগামী ৯ জানুয়ারি বাংলাদেশ সময় ভোর ৪টায়।

এক নজরে দেখে নেয়া যাক দ্বিতীয় ম্যাচের জন্য বাংলাদেশ দলের সেরা সম্ভাব্য একাদশ

সাদমান ইসলাম, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলি রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম।