ফাইনালে মুখোমুখি হচ্ছে সৌম্য-মুস্তাফিজরা দেখেনিন দুই দলের সম্ভাব্য একাদশ

দেশের ঘরোয়া ক্রিকেটের আসর বিসিএল এবার অনুষ্ঠিত হচ্ছে ওয়ানডে ফরম্যাটে।

বিসিএলে সাধারণত জাতীয় দলের তারকা ক্রিকেটারদের খুব একটা পাওয়া না গেলেও ওয়ানডে ফরম্যাটের এবারের আসরে ছিলেন সাকিব, তামিম, রিয়াদ কিংবা মুস্তাফিজের মত তারকারা।

বিসিএলের গ্রুপ পর্বের লড়াই শেষ হয়েছে ইতোমধ্যেই। গ্রুপ পর্বের লড়াই শেষে ফাইনালে উঠেছে ওয়ান্টন সেন্ট্রাল জোন ও বিসিবি সাউথ জোন।

ফাইনাল ম্যাচে দুই দলের একদশ কেমন হতে পারে তা এবার দেখে নেয়া যাক।ওয়াল্টন সেন্ট্রাল জোনের হয়ে সাকিব আল আহসান প্রথম দুই ম্যাচ খেললেও ফাইনালে তার সার্ভিস পাচ্ছে না দল।

সাকিব না থাকলেও তাদের স্কোয়াডে ব্যাটিং অর্ডারে রয়েছেন সৌম্য সরকার, মিজানুর রহমান কিংবা মোসাদ্দেক হোসেনের মত তারকা ক্রিকেটাররা।

এছাড়া দলটির বোলিং বিভাগে আবু হায়দার রনি থাকছেন পেস আক্রমণে। গত ম্যাচে ব্যাট হাতেও ২৭ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন এই পেসার।

সেই সাথে বয়সভিত্তিক ক্রিকেট মাতানো মৃত্যঞ্জয় চৌধুরী ও নাজমুল ইসলাম রয়েছেন সেন্ট্রাল জোনের হয়ে মোকাবেলা করতে।অন্যদিকে সাউথ জোনে ব্যাটিং বিভাগে নেই বড় কোনো তারকার নাম।

তারকা ব্যাটসম্যান না থাকলেও ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ পিনাক ঘোষ, মাইশুকুর রহমানের সাথে রয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে বিশ্বকাপ জেতা ব্যাটসম্যান তৌহিদ হৃদয়। সেই সাথে এনামুল হক বিজয়ও আছেন এই দলেই।

বোলিং বিভাগে সাউথ জোনের হয়ে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের সাথে শেখ মেহেদি হাসান। ফরহাদ রেজা ও কামরুল ইসলাম রাব্বিরা থাকতে পারেন ভরসার নাম হয়ে।

এক নজরে দেখে নেয়া যাক দুই দলের সম্ভাব্য সেরা একাদশ

সেন্ট্রাল জোনঃ মিজানুর রহমান, সৌম্য সরকার, আব্দুল মজিদ, তাইবুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আল আমিন, জাকের আলি, মৃত্যুঞ্জয় চৌধুরী, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম।

সাউথ জোনঃ পিনাক ঘোষ, এনামুল হক বিজয়, মাইশুকুর রহমান, তৌহিদ হৃদয়, জাকির হাসান, নাহিদুল ইসলাম, মেহেদি হাসান, কামরুল ইসলাম রাব্বি, ফরহাদ রেজা, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান।

দুই দলের মধ্যকার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার (১৫ জানুয়ারি) সকাল ৯টায়।