চার ওভারে ৪০ রান দেওয়ার পরেও মিরাজ আমাকে বললো, ‘আমাকে বল দেন আমি ম্যাচ ঘুরিয়ে দেবো : তামিম ইকবাল

ওয়ানডে ক্রিকেটে নিজেদের ধারাবাহিকতা বজায় রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ।

এ বছরের শুরুতেই নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয়ের পর দক্ষিণ আফ্রিকার মাটিতে জয়লাভ করেছে টাইগাররা।

যা বাংলাদেশ ক্রিকেটের জন্য অনেক বড় একটি অর্জন।গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানে জয়লাভ করেছে বাংলাদেশ।

যা বাংলাদেশ ক্রিকেটের জন্য অনেক বড় একটি অর্জন বলে জানিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। গতকাল পুরস্কার বিতরণী অনুষ্ঠানের তামিম ইকবাল বলেন,“এটি আমাদের জন্য একটি বড় জয়।

দল যেভাবে খেলেছে তাতে আমি গর্বিত। ইয়াসিরের ইনিংসটি সত্যিই অসাধারণ ছিল”। তবে তামিম ইকবালের কাছে বিশেষ ছিলেন মেহেদী হাসান মিরাজ।

গতকাল বল হাতে প্রথম পাঁচ ওভারে ভালো করছিলেন না মিরাজ।প্রথম পাঁচ ওভারে মেহেদী হাসান মিরাজ দিয়েছিলেন ৩৯ রান। যার কারণে খুবই চিন্তায় পড়ে গিয়েছিলেন অধিনায়ক তামিম ইকবাল।

এমনকি তার পরিবর্তে মাহমুদুল্লাহ রিয়াদকে বলে গিয়েছিলেন তিনি। কিন্তু সবকিছু ওলট-পালট করে দেন মিরাজ শেষের দিকে।শেষ চার ওভারে ২২ রানের বিনিময়ে মিরাজ তুলে নেন চারটি উইকেট।

এমনকি প্রথমদিকে বাজে বোলিং করার বয়সে সেদিকে অধিনায়কের কাছ থেকে বোলিং চেয়ে নেন মিরাজ। মেহেদী হাসান মিরাজকে নিয়ে তামিম ইকবাল বলেন,

“প্রতিটি দলেই মেহেদির মতো একজন ক্রিকেটার দরকার। চার ওভারে ৪০ রান দেওয়ার পর মিরাজ আমাকে বললো,

‘আমাকে বল দেন আমি ম্যাচ ঘুরিয়ে দেবো। সে আমার কাছে ম্যান অব দ্য ম্যাচ ছিল। এটা সবসময় কাজ করবে না কিন্তু আমি ওর আত্মবিশ্বাসে খুশি।”