ব্রেকিং নিউজ: বিসিবি এনামুল হক বিজয়কে অনেক বড় সুখবর দিল

টি-টুয়েন্টি থেকে তামিম ইকবালের সাময়িক অবসর ও নাঈম শেখসহ যারা ওপেনিংয়ে আছেন, তাদের নড়বড়ে পারফরম্যান্সের পর বিজয়ের দলে ফেরা প্রত্যাশিতই।

৫০ ওভারের ঘরোয়া সংস্করণে ১৫ ম্যাচে যেভাবে তাণ্ডব চালিয়ে অসাধারণ ধারাবাহিকতায় ১,১৩৮ রান করেছেন, সে বিবেচনায় ওয়ানডে দলে সুযোগ পাওয়ার দাবিদার এ ওপেনার।

সময়ের দাবি মিটিয়ে ছন্দে থাকা ওপেনারকে দলে ফেরানোর ব্যাপারে সহমত নির্বাচক ও টিম ম্যানেজমেন্টের সদস্যরা।তাতে তিন বছর পর আবার জাতীয় দলে ফিরছেন ২৯ বর্ষী বিজয়।

সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে,শ্রীলঙ্কা সফরে। সবশেষ টি-টুয়েন্টি খেলেছেন ২০১৫ সালের নভেম্বরে। আর শেষ টেস্ট ২০১৪ সালের সেপ্টেম্বরে।

একটা সময় তামিমের সঙ্গে জাতীয় দলে নিয়মিত ওপেনিং করতেন বিজয়।২০১৫ বিশ্বকাপে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে চোটাক্রান্ত হওয়ায় দল থেকে বাদ পড়ে যান।

ওয়ানডে দিয়ে ফিরতে সময় লাগে চার বছর। একাধিকবার জাতীয় দলে ফিরলেও থিতু হতে পারেননি। ঢাকা লিগের এবারের আসরে প্রত্যাশার চেয়েও ভালো ক্রিকেট খেলেছেন বিজয়।

লিগের ইতিহাসে রেকর্ড সর্বোচ্চ রান করেছেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার। লিস্ট‘এ’ ক্রিকেটের এক আসরে ১৫ ম্যাচে তিন সেঞ্চুরি আর ৯টি ফিফটির সাহায্যে ৮১.২৮ গড়ে প্রায় একশ স্ট্রাইকরেটে ১,১৩৮ রান করেছেন।

আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে এক আসরে সর্বোচ্চ ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। তার রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছেন বিজয়।

ঈদের ছুটি কাটিয়ে ৯ মে মুমিনুল হকের দল অনুশীলন শুরু করবে প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে। সফরকারী শ্রীলঙ্কা অনুশীলন করবে মিরপুরে।

বিকেএসপিতে ১১-১২ মে লঙ্কানরা খেলবে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ। ‘বিসিবি একাদশ’ নামে নির্বাচকরা দল চূড়ান্ত করে ফেলেছেন। বিজয়কে সুযোগ দেয়া হবে বলে জানা গেছে।

বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের দলেও তার থাকার সম্ভাবনা প্রবল।জাতীয় দল ওয়েস্ট ইন্ডিজ সফর করবে জুন-জুলাইয়ে। টেস্ট, ওয়ানডে এবং টি-টুয়েন্টি, তিন সংস্করণেই খেলবেন সাকিব-তামিম-মুমিনুলরা। একই সময়ে বাংলাদেশ ‘এ’ দলেরও সফর আছে ওয়েস্ট ইন্ডিজে। একটি চার দিনের ও পাঁচটি ওয়ানডে খেলবে ‘এ’ দল।