শ্রীলঙ্কা সিরিজে তামিম ইকবালের ওপেনিং পার্টনার হিসেবে যাকে বেছে নিচ্ছে বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা বেশ আগেই করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

স্কোয়াড ঘোষণার পর মেহেদি হাসান মিরাজের ইনজুরিতে পড়ার কারনে স্কোয়াডে যুক্ত হয়েছেন আরও দুইজন। স্পিনার নাঈম ইসলামের সাথে স্কোয়াডে নতুন করে যুক্ত হয়েছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। ফলে ১৬ সদস্যের স্কোয়াড বেরে দাঁড়িয়েছে ১৭ জনে।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডে ওপেনার হিসেবে ছিলেন তিনজন। তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়ের সাথে ছিলেন সাদমান ইসলাম।

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টে পেটের পীড়ায় তামিম ইকবালের অনুপস্থিতিতে মাহমুদুল হাসান জয়ের সাথে ওপেনিং করতে দেখা গিয়েছিল সাদমানকে। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাদমান। ফলে তার বাদ পড়তে হয়েছে লঙ্কা সিরিজের স্কোয়াড থেকে।

অন্যদিকে তামিম ইকবাল এবং জয় এই দুই ওপেনার রয়েছেন শ্রীলঙ্কা সিরিজের স্কোয়াডে। আপাতত ইনজুরি নিয়ে কোনো শঙ্কা না থাকায় স্কোয়াডে বিকল্প কোনো ওপেনারকেও রাখা হয়নি।

ফলে এই দুই ব্যাটারকেই দেখা যাবে ইনিংস উদ্বোধন করতে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে এই দুইজনের জুটি খুব একটা না জমলেও ঘরের মাঠে অভিজ্ঞ তামিমের সাথে তরুণ জয়ের মিশেলে ভালো কিছুরই আশা করছে ক্রিকেটভক্তরা।

শ্রীলঙ্কা বনাম বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজটি থাকছে চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে। দুই দলের মধ্যকার প্রথম টেস্ট শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ১৫ মে।

এরপর সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে দুই দলই আসবে ঢাকায়। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই দলের মদহ্যকার দ্বিতীয় টেস্ট শুরু হবার কথা রয়েছে ২৫ মে।

এক নজরে দেখে নেয়া যাক শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৭ সদস্যের বাংলাদেশ স্কোয়াড।

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান, শহিদুল ইসলাম, নাঈম ইসলাম, শরিফুল ইসলাম।